কোভিড ১৯
- কানিজ ফাতেমা আনিকা - কোয়ারেন্টাইন_দুপুর ২৮-০৪-২০২৪

দুপুরের ফাঁকফোকর দিয়ে
একটা সরু আলো,
মুখের ওপর এসে পড়ছে
নাকটার কাছে তার অধিক বিস্তার।
ঘরের বাকি অন্ধকারটুকুর মধ্যে,
একটা বাচাল কিশোরের মতো,
সে জেগে রয়েছে।
সময়ের পেটের ভেতর,
ডুবে যেতে যেতে
সে ভাবছে
'এই গভীর সুড়ঙ্গ খুঁড়ে হেঁটে পৌঁছাবে একটা ম্যাজিক শহরে'
মানুষের কিচিরমিচির শুনতে শুনতে হাসবে;
কেউ কেউ তাকে চেনার চেষ্টা করবে।
কেউ পাশ কাটিয়ে,
তার অস্তিত্ব পাতলা করে দেবে।
কোনো এক মায়াবী চোখের মেয়ে
অস্পষ্ট ইশারায় বলে দেবে, চিনতে পারেনি।
এইসব ঘুর পথে হেঁটে,
সে আবার ঢুকে যাবে- একটা দুপুরবেলায়।
এইবার আর সে একা নয়!!
গরমের তেজী রোদ্দুরে
ঝকমক করছে তাদের চোখ, নাক, ঠোঁট।
মেয়েটিকে আজই বলে দিতে হবে,
" আমার সাথে এসো। এই যুদ্ধ শেষ না হওয়া অবধি নিশ্চিন্তে থাকতে পারো! ''

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১২-০৪-২০২০ ০৬:৫২ মিঃ

আমি আমার প্রেমিকাকে বলে দিতে পারিনি, "আমার সাথে এসো। এই যুদ্ধ শেষ না হওয়া অবধি নিশ্চিন্তে থাকতে পারো।" যদি পারতাম!